কেকের অনুষ্ঠান, সিবিআইয়ের তদন্তের দাবিতে মামলা

কেকের অনুষ্ঠান, সিবিআইয়ের তদন্তের দাবিতে মামলা
06 Jun 2022, 07:05 PM

কেকের অনুষ্ঠান, সিবিআইয়ের তদন্তের দাবিতে মামলা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: সদ্য প্রয়াত গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে-র মৃত্যুর তদন্তের ভার সিবিআইকে দেওয়া হোক। সোমবার এমনই আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন এক আইনজীবী।  প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই জনস্বার্থ মামলা করার প্রয়োজনীয় অনুমতিও দিয়েছে। তবে ঠিক কবে এই মামলার শুনানি হবে তা নিয়ে নির্দিষ্ট ভাবে কিছু জানা যায়নি।

নিজের আবেদনে ওই আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায় দাবি করেছেন, কেকের মৃত্যুর কারণ নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে। তাই সিবিআইকে দিয়ে গোটা ঘটনার তদন্ত হওয়া উচিত। সেই সঙ্গে কেকের অনুষ্ঠানের সময় ওই হলের পরিবেশ কেমন ছিল, কারা ওই অনুষ্ঠানের জন্য টাকা জুগিয়েছিল সব কিছুরই তদন্ত হওয়া উচিত বলেই তিনি দাবি করেছেন। তাঁর আবেদন গৃহীত হয়েছে। এর আগে গত ৩১ মে কলকাতা শহরে অনুষ্ঠান করতে এসে হঠাৎই প্রয়াত হন সঙ্গীতশিল্পী কেকে। নজরুল মঞ্চ থেকে বেরিয়ে হোটেল ফিরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তারপর হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। তারপরই জনপ্রিয় এই গায়কের মৃত্যু নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়।

কেউ কেউ দাবি করেন, অনুষ্ঠান চলাকালীনই কেকে অসুস্থ হয়ে পড়েছিলেন। ঘটনার পর নিউমার্কেট থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে পুলিশ। গুরুদাস কলেজের অনুষ্ঠানে গান গাওয়া শেষ করে নজরুল মঞ্চ থেকে হোটেলে ফিরেই অসুস্থ বোধ করেন। অভিযোগ উঠে ক্ষমতার চেয়ে তিনগুণ বেশি ভিড় ছিল সেদিন নজরুল মঞ্চে। ভিড়ের চাপে কাজ করেনি শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র। এতটাই বেশি দর্শক জমা হয়েছিল, যে স্টেজের উপর অবধি উঠে আসেন শ্রোতারা। গান গাইতে গাইতেই ঘামতে থাকেন কেকে, বারেবারে স্পটলাইট নিভিয়ে দেওয়ার অনুরোধও করেন তিনি। তবুও গান থামাননি কেকে। তবে কেকের ময়নাতদন্তের রিপোর্টে দাবি করা হয়েছে কেকে-র হৃদযন্ত্রের চারপাশে মেদের আস্তরণ জমেছিল। হার্টের ভালভগুলিও শক্ত হয়ে গিয়েছিল। ফলে হৃদযন্ত্রের সমস্যার কারণেই কেকের মৃত্যু হয়েছে বলেই মত চিকিৎসকদের।

Mailing List