১৫ আগষ্ট এ মেট্রোর ওপর ভরসা করছেন না তো? তাহলে সাবধান

১৫ আগষ্ট এ মেট্রোর ওপর ভরসা করছেন না তো? তাহলে সাবধান
13 Aug 2022, 10:15 PM

১৫ আগষ্ট এ মেট্রোর ওপর ভরসা করছেন না তো? তাহলে সাবধান

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: স্বাধীনতা দিবসে সংখ্যায় কম চলবে মেট্রো রেল। সাধারণ দিনের তুলনায় ১৫ আগস্ট প্রায় ১১০টি কম মেট্রো থাকছে। সোমবার ছুটির দিন থাকায় যাত্রী সংখ্যা থাকলেও ভিড় তেমনভাবে হওয়ার সম্ভাবনা কম। সেকারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।                                        

সামনেই ৭৫ তম স্বাধীনতা দিবস। ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি পালিত হবে এবং হচ্ছেও। আর এই দিনে বদলে যাচ্ছে কলকাতার মেট্রো রেল পরিষেবা। অন্যান্য দিনের তুলনায় এই দিনে অর্থাৎ ১৫ আগস্ট সংখ্যায় কম চলবে মেট্রো রেল। জানা গিয়েছে, প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকবে।

১৫ আগস্ট ছুটির দিন হওয়ায় যাত্রী সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কম থাকবে। সেই কারণেই মেট্রো সপ্তাহের বাকি দিনের তুলনায় কম চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। কলকাতা মেট্রো রেল সূত্রের খবর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর আপ-ডাউন মিলিয়ে সাধারণ দিনে ২৮৮ টি মেট্রো চলে, সেখানে ১৫ আগস্ট সেই সংখ্যা কমে হবে ১৮৮ টি। তবে, প্রথম এবং শেষ মেট্রোর সময়ে কোনও পরিবর্তন হবে না।

দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো চলবে সকাল ৬ টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৭ টায়। আবার কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৬ টা ৫০ মিনিটেই।

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, দক্ষিণেশ্বর  এবং সেক্টর ফাইভ- শিয়ালদহ ইস্ট ওয়েস্ট লাইনে মেট্রো রেক কম চলবে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়বে রাত্রি ৯টা ৪০ মিনিটে। আবার কবি সুভাষ থেকে দমদম যাওয়ার জন্য শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯টা ৪০ মিনিটেই। এছাড়া দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ২৮ মিনিটে পাওয়া যাবে এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো মিলবে রাত সাড়ে ৯ টায়। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত প্রতিদিন মেট্রো চলাচল করে ১০০ টি। এর মধ্যে সোমবার চলবে ৯০ টি। ১৫ আগস্ট সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ৩৫ মিনিটে পাওয়া যাবে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যাওয়ার শেষ মেট্রো মিলবে রাত ৯টা ৪০ মিনিটে।

Mailing List