আনুপল্লবীর প্রথম বর্ষ বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান  

আনুপল্লবীর প্রথম বর্ষ বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান   
14 May 2022, 02:30 PM

আনুপল্লবীর প্রথম বর্ষ বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, মেদিনীপুর: মেদিনীপুরের স্বনামধন্য নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান অনুপল্লবীর প্রথম বর্ষ বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো বহু গুনীজনদের উপস্থিতিতে। সম্প্রতি মেদিনীপুর কলেজের বিবেকানন্দ হলে আয়োজিত এই অনুষ্ঠানের সূচনা হয় অতিথিবৃন্দের দ্বারা প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে।

শাস্ত্রীয় নৃত্য সহ নানা ধরনের বৈচিত্র্যময় নৃত্যশৈলী সহযোগে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা উপস্থাপন করেন অনুপল্লবীর কর্ণাধার বিশিষ্ট নৃত্যশিল্পী সুজয়া হালদার ও তাঁর শিক্ষার্থীরা। বিদ্যাসাগরকে নিয়ে বিশেষ নৃত্যানুষ্ঠান "স্মরণে বিদ্যাসাগর" নৃত্যালেখ্যটি উপস্থিত দর্শকদের বিশেষ প্রশংসা কুড়িয়ে নেয়। এই নৃত্যালেখ্যে বাচিক শিল্পী কৌস্তব বন্দ্যোপাধ্যায় এবং জয়া মুখার্জির ভাষ্যপাঠ অনুষ্ঠানটিকে একটি অন্য মাত্রায় পৌঁছে দেয়। এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত সঙ্গীতগুরু জয়ন্ত সাহা, পুরপ্রধান সৌমেন খান, মেদিনীপুর কলেজের প্রাক্তন অধ্যক্ষ মুকুল রঞ্জন রায়, কাউন্সিলর সৌরভ বসু, আইনজীবী তীর্থঙ্কর ভকত, সাহিত্যিক বিদ্যুৎ পাল,সঙ্গীত শিল্পী আলোক বরণ মাইতি, ছড়াকার প্রদীপ দেব বর্মন, নৃত্যশিল্পী স্বস্তি মুখার্জি, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা,বাচিক শিল্পী অমিয় পাল, মালবিকা পাল, কৌস্তভ বন্দ্যোপাধ্যায়, রত্না দে, নরোত্তম দে, পাঞ্চালি চক্রবর্তী, মৃদুলা ভূঁইয়া, শুক্লা মুখার্জি, নৃত্যশিল্পী রাজনারায়ণ দত্ত, শ্রাবণী দত্ত, নবনীতা বোস, রিমা কর্মকার, কবি অভিনন্দন মুখোপাধ্যায়, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, মণিকাঞ্চন রায়, নরসিংহ দাস, বুদ্ধদেব পাল সহ মেদিনীপুরের সংস্কৃতি জগতের অন্যান্য বিশিষ্ট জনেরা। এদিনের গোটা অনুষ্ঠানটি অনুষ্ঠাটির নির্দেশনা ও পরিচালনা করলেন নৃত্যশিক্ষিকা সুজয়া হালদার এবং সুচারু ভাবে তত্ত্বাবধান করেন  মঙ্গলাশীস হালদার।

সুজয়া হালদার বলেন,তাঁর নৃত্যগুরু রাজনারায়ন দত্ত ও শ্রাবনী দত্তে ঐকান্তিক অনুপ্রেরণা ও সহযোগিতায় এদিনের অনুষ্ঠানটির উপস্থাপনা এতো সহজ ও সুন্দর হয়েছে। পাশাপাশি তিনি এই অনুষ্ঠানটি সুচারুভাবে সম্পন্ন হওয়ার জন্য,তাঁর প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ, অতিথিবৃন্দ ও সমস্ত শুভানুধ্যায়ীদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে। গোটা অনুষ্ঠানটির সুচারু ভাবে সঞ্চালন করেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী শিক্ষিকা জয়া মুখার্জী।

ads

Mailing List