অনুব্রতহীন বীরভূমে কী এবার জেলা তৃণমূলে বদল? কালই বীরভূমের জেলা নেতাদের ডাকা হল কলকাতায়

অনুব্রতহীন বীরভূমে কী এবার জেলা তৃণমূলে বদল? কালই বীরভূমের জেলা নেতাদের ডাকা হল কলকাতায়
24 Nov 2022, 06:54 PM

অনুব্রতহীন বীরভূমে কী এবার জেলা তৃণমূলে বদল? কালই বীরভূমের জেলা নেতাদের ডাকা হল কলকাতায়

 

দিব্যেন্দু গোস্বামী, বীরভূম

 

বীরভূম জেলা তৃণমূলে কী বড়সড় বদল আসতে চলেছে? এবার এই প্রশ্নটাই ঘুরে বেড়াচ্ছে জেলা তৃণমূলের অন্দরে। কারণ, সামনে পঞ্চায়েত নির্বাচন। এটা কিন্তু বড় চ্যালেঞ্জ। বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল এখন জেলে। অন্যদিকে বিজেপি কোমর বেঁধে নেমেছে। এই পরিস্থিতি বীরভূম জেলার সংগঠন কেমন চলছে? তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। আগামি পঞ্চায়েতে দল কী রণকৌশল নেবে, সেটা তৈরিও জরুরি।

আগে কখনও গুড় বাতাসা আবার কখনও চড়াম চড়াম – নানা নিদানে ভোট হয়েছে বীরভূমে। এবার অনুব্রতহীন বীরভূমে কী বাকি নেতারা ভোট করতে পারবেন? তাই এবার বীরভূমের জেলা নেতাদের ডেকে পাঠানো হল কলকাতায়। সূত্রের খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায় বীরভূমের জেলা নেতাদের নিয়ে বৈঠক করবেন। প্রথমে ঠিক ছিল, শনিবার হবে সেই বৈঠক। পরবর্তীকালে তা একদিন এগিয়ে আনা হয়। অর্থাৎ আগামিকাল বৃহস্পতিবারই হচ্ছে বৈঠক। আর ওই বৈঠককে ঘিরেই শুরু হয়েছে জল্পনা। প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে কী বীরভূমের নেতৃত্বে এবার বদল আসতে চলেছে? কারণ, গরু পাচার কান্ডে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মন্ডল জেলে যাওয়ার পরও তিনি কিন্তু এখনও দলের জেলা সভাপতিই রয়েছেন। সেই চেয়ারে এখনও কাউকে বসায়নি দল। এবার কী হবে? তা নিয়ে জোর চর্চা দলের অন্দরে।

এব্যাপারে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সহ-সভাপতি মলয় মুখার্জী বলেন, রাজ্য নেতৃত্ব আমাদের বৈঠকের জন্য ডেকেছেন। তা নিয়ে অনেকের মনে প্রশ্ন উঠছে, তাহলে কী নেতৃত্বে বদল ঘটবে। আমি মনে করি, বদল হবে না। আমাদের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের পুরনো দিনের কাজকর্ম দেখেই আমরা কাজ করছি। এখুনি বদল না ঘটানোয় ভালো। এবার দল সিদ্ধান্ত নেবে। তবে রাজ্য নেতৃত্ব জেলা নেতাদের নিয়ে কলকাতায় বৈঠক ডাকায় দলের অনেকের নানা কথা মনে হচ্ছে। সূত্রের খবর, ওই বৈঠকে বীরভূমের ১০ জন বিধায়ক এবং শীর্ষস্থানীয় কয়েকজন নেতা উপস্থিত থাকবেন।

Mailing List