গড়বেতায় বেআইনিভাবে গাছ কাটার ঘটনায় গ্রেফতার  আরও এক

গড়বেতায় বেআইনিভাবে গাছ কাটার ঘটনায় গ্রেফতার  আরও এক
12 May 2022, 01:55 PM

গড়বেতায় বেআইনিভাবে গাছ কাটার ঘটনায় গ্রেফতার  আরও এক

আনফোল্ড বাংলা প্রতিবেদন : গড়বেতা এলাকার বেআইনিভাবে গাছ কাটার ঘটনায় গ্রেফতার হল আরও একজন। এবার গ্রেফতার করা হয়েছে ওই  ঘটনার প্রধান অভিযুক্ত  ইব্রাহিম খানকে।  পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার  দীনেশ কুমার জানান, এই নিয়ে এই ঘটনায় গ্রেফতার করা হল মোট ৬ জনকে। এর আগে যাদের গ্রেফতার করা হয় তারা হয় পুলিশ হেফাজতে বা জেল হেফাজতে ছিল।

উল্লেখ্য, গড়বেতা থানার চন্দ্রকোনা এলাকার কড়সা এলাকায় একাধিক গাছ কাটা হয়। যতগুলি গাছ কাটার অনুমোদন দেওয়া হয়েছিল তা চেয়ে অনেক বেশি গাছ কাটা হয় সেখানে। এই নিয়ে এলাকার বিডিওর কাছেও জমা পড়েছিল অভিযোগ।    

এই ঘটনা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  তিনি নিজেই প্রশ্ন তোলেন,   কেন পদক্ষেপ করতে  দেরি করেছে প্রশাসন ? মমতা  বলেন, "বালি চুরি, গাছ কাটা, অন্যায় এবং বেআইনি কাজ  দেখলে  রং দেখার দরকার নেই। তথ্য সঠিক হলে যথোপযুক্ত ব্যবস্থা নিন। কারণ, কথাটা আমি বলছি, অন্য কেউ নয়। কোনও বড় নেতাও যদি দুর্নীতি করেন, গ্রেফতার করুন। পার্টি তাঁকে বলেনি এমন করতে। সব পার্টির কথাই বলছি।" মমতা আরও বলেন, "গভর্মেন্ট সেক্টরে কেন্দ্রে চাকরি দেওয়া হবে বলে টাকা তোলা হচ্ছে। এসব হবে না। গড়বেতা কেসে আমি বলছি কড়া ব্যবস্থা নিন ইচ অ্যান্ড এভরিবডি। যেটা বলছি ইচ অ্যান্ড এভরিবডিই হবে।" তারপরেই তাদেরকে ধরতে উদ্যোগ নেওয়া হয়।

সেখানে ২৭০ টি গাছ কাটার অনুমতি নেওয়া হয়েছিল বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। কিন্তু গাছ কাটা হল কত? স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, তা প্রায় হাজার চারেকের মতো গাছ কাটা হয়েছে। ওই এলাকায় প্রায় ৮ হাজারের মতো গাছ রয়েছে। যার মূল্য প্রায় দেড় থেকে দু’কোটি টাকা। অভিযোগ, শাসক দলেরই এক শ্রেণির নেতৃত্বের মদতে গাছ কাটা হয়েছে।

ads

Mailing List