আবারও চোটের ধাক্কা ফ্রান্স দলে, নতুন রেকর্ড জিরুডের

আবারও চোটের ধাক্কা ফ্রান্স দলে, নতুন রেকর্ড জিরুডের
23 Nov 2022, 06:45 PM

আবারও চোটের ধাক্কা ফ্রান্স দলে, নতুন রেকর্ড জিরুডের

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের বিশ্বকাপ দলে আবারও চোটের হানা। এবার বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন ফ্রান্সের ডিফেন্ডার লুকাস এরনান্দেজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাঁটুতে চোট পাওয়া লুকাস হার্নান্দেজ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন। চোট গুরুতর। বিশ্বকাপে আর খেলা হবে না লুকাসের। গত রাতে আল জানৌব স্টেডিয়ামে এক গোলে পিছিয়ে পড়েও শেষপর্যন্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ গোলে জেতে ফ্রান্স। ম্যাচের ১০ মিনিট নাগাদ অস্ট্রেলিয়ার গোল মুভমেন্টের সময় চোট পান লুকাস। আর মাঠে ফেরা হয়নি তার।চোট যে কতটা গুরুতর, সেটা ম্যাচ শেষে দিদিয়ের দেশমের কথায়ই স্পষ্ট ছিল।

দেশম বলেছেন, ‘তাঁকে কিছু পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। আমার কাছে চোট গুরুতরই মনে হচ্ছে। তবে সামনে নিশ্চিত হওয়া যাবে।’ বিশ্বকাপে গ্রুপ সি-র ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ৪-১ গোলে অস্ট্রেলিয়াকে পরাস্ত করলো। ম্যাচের ৯ মিনিটের মাথায় গডউইন গোল করে অস্ট্রেলিয়া কে এগিয়ে দেন। বিওট ২৭ মিনিটে গোল করে ফ্রান্স কে সমতায় ফেরান। ৩২ ও ৭১ মিনিটে গোল করে ফ্রান্সের সর্বকালীন সর্বোচ্চ গোলদাতার আসনে থিয়েরির সাথে চলে এলেন অলিভিয়ার জিরু। ৬৮ মিনিটে আরও একটি গোল করেন এমব্যাপে।৫১ গোল করে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতা হিসাবে থিওরী ওরিকে ছুলেন জিরুড। অরি ৫১টি গোল করেন ১২৩ ম্যাচে। জিরুড ১১৫ ম্যাচে। ১৯৯৭ থেকে ২০১০ পর্যন্ত ১২৩ ম্যাচে ৫১ গোল করে এতদিন ফ্রান্সের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এককভাবে ছিল অঁরির।এই কিংবদন্তির পাশে জিরুদ বসলেন ১১৫ ম্যাচ খেলে।

ফরাসিদের খেলায় এবারও বিপ্লবের আভাস, সেই সঙ্গে নিপুণ শিল্পের ছোয়া। শনিবার দ্বিতীয় ম্যাচে ফরাসিদের প্রতিপক্ষ ডেনমার্ক। সেই ম্যাচ জিতলেই নক-আউটে যাওয়া নিশ্চিত হয়ে যাবে বিশ্বচ্যাম্পিয়নদের।

Mailing List