অন্ডালের এয়ারপোর্ট কলকাতার মতো হবে: মমতা

অন্ডালের এয়ারপোর্ট কলকাতার মতো হবে: মমতা
08 Dec 2020, 03:49 PM

অন্ডালের এয়ারপোর্ট কলকাতার মতো হবে: মমতা

আনফোল্ড বাংলা প্রতিবেদন, রাণীগঞ্জ: অন্ডালের বিমানবন্দর হবে কলকাতার মতো। এলাকার উন্নতি ঘটবে। তাই অন্ডালে বিমানবন্দরটি দ্রুত করার চেষ্টা করা হচ্ছে বলে জানালেন মুখ্যমন্ত্রী।

অন্ডালে বিমানবন্দর তৈরির জন্য কৃষকদের কাছ থেকে জমি নেওয়া হয়েছে। কিভাবে জমির ক্ষতিপূরণ দেওয়া হবে, তাও নির্দিষ্ট করে দিয়েছে সরকার। একটি নির্দিষ্ট পরিমাণ জমির জন্য দেওয়া হবে ক্ষতিপূরণ। তার থেকে বেশি যাঁদের জমি রয়েছে তাঁদের জমির পরিবর্তে জমি দেওয়া হবে। আজ, মঙ্গলবার সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই ৩৭০০ জনকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন। যা এদিনই দেওয়া হবে। আর বাকি ২১৫১ জনকে কিছুদিনের মধ্যেই ক্ষতিপূরণ দেওয়া হবে।

এদিনও কয়লা মাফিয়া নিয়ে কেন্দ্রকে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘‘কয়লা তো কেন্দ্রের। ওদের সিআইএসএফ ঘিরে থাকে। তাহলে কয়লা মাফিয়ার কথা বলছে কেন? ভোট এলেই এসব বলতে চলতে আসে।’’ ভোটের সময় বিজেপি টাকা ছড়াবে বলেও অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। মানুষকে সাবধান করে বলেন, ‘‘ওই টাকা নেবেন না। তাতে ক’দিন চলবে। সারা বছর পরিবারের সকলকে নিয়ে শান্তিতে থাকতে হবে। তার জন্য টাকা ও কাজের দরকার। তা আমাদের সরকার ব্যবস্থা করে দেবে।’’ ভোটের সময় বিজেপি বাইরে থেকে গুন্ডা নিয়ে আসেও বলে অভিযোগ করেন তিনি।

Mailing List