করোনার হানা নবান্ন-ফোর্ট উইলিয়ামে

করোনার হানা নবান্ন-ফোর্ট উইলিয়ামে
02 Jul 2020, 02:51 PM

করোনার হানা নবান্ন-ফোর্ট উইলিয়ামে

আনফোল্ড বাংলা প্রতিবেদন, কলকাতা: রাজ্য সচিবালয় নবান্নে কর্মরত এক আইএএস আধিকারিক করোনায় আক্রান্ত হয়েছেন। ভূমি রাজস্ব দপ্তর এর যুগ্ম সচিব পদের দায়িত্বে থাকা এই আধিকারিক মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে গত শুক্রবার কাজে যোগ দিয়েছিলেন। শনিবার তার জ্বর আসলে নমুনা পরীক্ষা করা হলে কোভিড পজিটিভ ধরা পড়ে। এরপরে তার অফিস জীবাণুমুক্ত করে ঘর বন্ধ করে দেওয়া হয়েছে। উল্লেখ্য এর আগে গত ১৭ মার্চ রাজ্যে প্রথম নবান্নে কর্মরত এক আমলার বিদেশ ফেরত পুত্রের করোনা পজিটিভ হওয়ার ঘটনা ঘটেছিল। এরপরে নবান্নের আট জন গাড়িচালকের করোনা পজিটিভ হওয়ার ঘটনা ঘটে।

এদিকে কোভিডে আক্রান্ত হয়ে পূর্বাঞ্চলীয় কমান্ডের সদর কার্যালয় কলকাতার ফোর্ট উইলিয়ামে এদিন এক সেনা কর্তার মৃত্যু হয়েছে। আলিপুর কমান্ড হাসপাতালে ৫০ বছর বয়সী ব্রিগেডিয়ার পদমর্যাদার ঐ আধিকারিকের মৃত্যু হয় বলে জানা গিয়েছে। গত কয়েকদিন ধরে অসুস্থ থাকার প্রথমে তাঁকে ব্যারাকপুরের সেনা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হলে কয়েকদিন আগে আলিপুরের কমান্ড হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়। উল্লেখ্য কোভিডে আক্রান্ত হয়ে এর আগে সি আই এস এফ এর এক হেড কনস্টেবলের মৃত্যু হয়েছিল।নাইসেডের অধিকর্তা শান্তা দত্তও করোনা পজেটিভ হয়ে কয়েকদিন হোম আইশোলেশনে ছিলেন।এদিন বেশী অসুস্হতা বোধ করায় তাঁকে একর আ্যাপোলো  হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর চিকিৎসা চলছে।

অন্যদিকে  এদিন সকাল ৯ টা পর্যন্ত রাজ্যে নতুন করে আরও ৬৪৯ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে  রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ হাজার ৮১৯। অন্যদিকে এই সময়ে এখনো পর্যন্ত সর্বাধিক আরো ১৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে।  যার মধ্যে ৮ জন কলকাতার বাসিন্দা। ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের মৃতের সংখ্যা বেড়ে হল ৬৯৯। যার মধ্যে ৩৯৪ জন কলকাতার বাসিন্দা।বর্তমানে ৬ হাজার ৮৩ জন করোনা আক্রান্ত রোগী রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই সময় আরও ৫০৯ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ১৩ হাজার ৩৭ জন রোগী আরোগ্য লাভ করলেন। সুস্থতার হার ৬৫ দশমিক ৭৮ শতাংশে পৌঁছেছে।গত ২৪ ঘন্টায় ১০ হাজার ৪০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ৫ লাখ ৮ হাজার ১ জনের নমুনা পরীক্ষা করা হলো।

Mailing List