নাইটদের ব্যর্থতার ময়নাতদন্ত, উঠে আসছে এই কারণগুলি

নাইটদের ব্যর্থতার ময়নাতদন্ত, উঠে আসছে এই কারণগুলি
19 May 2022, 05:10 PM

নাইটদের ব্যর্থতার ময়নাতদন্ত, উঠে আসছে এই কারণগুলি

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৬টি ম্যাচ জিতে এবারের আইপিএল অভিযান শেষ করলো শ্রেয়াস আইয়ারের দল। সেই সঙ্গে সলীল সমাধি ঘটল শাহরুখ খানের দলের শেষ চারে যাওয়ার যাবতীয় অঙ্ক। টুর্নামেন্টের শুরুতে পরপর তিন ম্যাচ জিতে এবার সবার নজর কেড়ে নিয়েছিল কেকেআর। সেই সময় মনে হয়েছিল, কলকাতাই এবার সবথেকে ব্যালেন্সড দল।

তবে যত দিন গড়িয়েছে ততই হারের মুখে পড়তে হয়েছে তাদের। আর প্রতিটা হারের পর দলে পরিবর্তন এনেছেন শ্রেয়াস আইয়ার। দলে এত বেশি পরিবর্তন আদতে দলের পারফরমেন্সের ওপরই প্রভাব ফেলে। কারণ প্রতিটি ক্রিকেটারের মাথাতেই ঘুরত এটাই হত তাদের শেষ ম্যাচ।ওপেনিং জুটির ব্যর্থতা এবারের কেকেআরের ব্যর্থতার অন্যতম প্রধান কারণ। মরসুম জুড়ে একটি ম্যাচ ছাড়া কোনও ম্য়াচে কলকাতা নাইট রাইডার্সেরর ওপেনাররা ভালো শুরু করতে পারেননি।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দ্বিতীয় লেগের ম্যাচে ওপেনি জুটিত ৬০ রানের পার্টনারশিপ করেছিলেন অজিঙ্কে রাহানে ও ভেঙ্কটেশ আইয়র। এছাড়া কোনও ম্যাচে সাফল্য নেই কেকেআরের ওপেনিং জুটির।ম্যাককালামের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে মুখ খুলে শ্রেয়স জানালেন, 'ড্রেসিংরুমের পরিবেশ বরাবর সদর্থক ছিল। আমার কখনই আতঙ্কিত হয়র পড়িনি। বাজের (ম্যাককালাম) সঙ্গে দারুণ একটা সম্পর্ক তৈরি হয়ে গিয়েছিল। ও এমন একজন যে চরম বিপদের সময়েও মাথা ঠান্ডা রাখতে পারে। ম্যাচের যেকোনও সময় ওঁর সঙ্গে আলোচনা চালানো যায়।' শ্রেয়সের আরও সংযোজন, 'ক্রিকেটারদের মধ্যে ও যখন থাকে, সকলকে সমানভাবে বিবেচনা করে, ওঁর মধ্যে সেই দীপ্তি ফুটে ওঠে।'

ads

Mailing List