দৈনিক সুস্থতা বাড়লেও রাজ্যে বাড়ল সক্রিয় করোনা আক্রান্ত সংখ্যা  

দৈনিক সুস্থতা বাড়লেও রাজ্যে বাড়ল সক্রিয় করোনা আক্রান্ত সংখ্যা  
09 May 2021, 08:26 PM

দৈনিক সুস্থতা বাড়লেও রাজ্যে বাড়ল সক্রিয় করোনা আক্রান্ত সংখ্যা  

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  রবিবার সকালেই অক্সিজেন সিলিন্ডার সরবারহ  সহ করোনায় প্রয়োজনীয় ওষুধ ও সরঞ্জামের উপর থেকে কর তুলে নেওয়ার দাবি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই  চিঠিতে তিনি জানিয়েছেন , “‌গোটা দেশের মতো পশ্চিমবঙ্গেও  বেলাগাম সংক্রমণ করোনার। আমরা সকলেই এই পরিস্থিতির মোকাবিলায় নিজেদের মতো লড়ছি।”

 

আর রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে তাতেই দেখা যাচ্ছে রাজ্যে বাড়ছে সক্রিয় করোনা আক্রান্ত সংখ্যা। তবে, আগের দিনের তুলনায় সুস্থ হয়েছেন বেশি মানুষ।

 

রবিবার, রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯৪৪১ জন।  মারা গিয়েছেন ১২৪ জন।  এই সময়ে করোনা মুক্ত হয়েছেন ১৮ হাজার ৪৫৪ জন, যা আগের দিনের থেকে বেশি।

 

আগের দিন রাজ্যে করোনা সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৩৪০ জন, মারা গিয়েছিলেন ১২৭ জন এবং করোনা মুক্ত হয়েছিলেন ১৮ হাজার ২৪৩ জন।

 

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ হাজার ৯৫ জনের। 

এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগী ১ লক্ষ ২৬ হাজার ২৭ জন। যা আগের দিনের চেয়ে ৮৬৩ বেশি।

গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের মৃত্যু নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ১২ হাজার ৩২৭ জন। 

 

স্বাস্থ্য দফতরের হিসাবে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে  বেশি মৃত্যু উত্তর ২৪ পরগনা জেলাতে। এই জেলাতে মারা গিয়েছেন ৩৪ জন। কলকাতায় মৃত্যু হয়েছে ২৮ জনের।  মৃত্যু বাড়ছে উত্তরবঙ্গের জেলাতেও।  গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলাতে মারা গিয়েছেন ৭ জন।  জলপাইগুড়ি এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও ৭ জন করে মারা গিয়েছেন।  উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং হাওড়া জেলাতে মারা গিয়েছেন ৫ জন করে। কালিম্পং এবং পূর্ব মেদিনীপুর জেলাতে ১ জন করে মারা গিয়েছেন। দুজনের মৃত্যু হয়েছে পুরুলিয়া জেলাতে। বাঁকুড়া জেলাতে মারা গিয়েছেন ৬ জন।  পশ্চিম মেদিনীপুরে মারা গিয়েছেন ৪ জন। হুগলি,  নদিয়া ও বীরভূম জেলাতেও ৪ জন করে মারা গিয়েছেন। ভিন রাজ্যের ৩ জনের মৃত্যু হয়েছে।

 

কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলাতে নতুন করে আক্রান্ত ৪ হাজার ছুঁই ছুঁই। হাওড়া, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে নতুন করে সংক্রমিত ১ হাজারের বেশি।

 

কলকাতাতে নতুন করে আক্রান্ত ৩ হাজার ৯৬৬ জন, উত্তর ২৪ পরগনা জেলায় ৩ হাজার ৯৯৭ জন । দক্ষিণ ২৪ পরগনা জেলায় ১, ১২০ জন, হাওড়াতে ১ হাজার ৮৪ জন, নদিয়াতে ১ হাজার ৪ জন নতুন করে সংক্রমিত। হুগলিতে আক্রান্ত হয়েছেন ৯৭০ জন। পূর্ব বর্ধমানে ৯৩৮ জন।  পূর্ব মেদিনীপুরে ৮৭৯ জন এবং পশ্চিম মেদিনীপুর জেলাতে ৬৬৭ জন নতুন করে সংক্রমিত হয়েছেন।  বাঁকুড়া জেলাতে ৫১১ জন, মুর্শিদাবাদ জেলাতে ৫০৯ জন, বীরভূম জেলাতে ৭৫৫ জন , দার্জিলিং জেলাতে ৫১৪ জন আক্রান্ত হয়েছেন।

 

এদিকে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে তাদের রাজ্য জুড়ে জল্পনা চলছে যে এবার এই রাজ্যেও লক ডাউন ঘোষণা করে দেওয়া হবে। ইদের পরেই এই রাজ্যে লক ডাউন ঘোষণা করবে রাজ্য সরকার বলে জল্পনা চলছে।

  

 

 

 

 

Mailing List