অনলাইন শপিংয়ের টাকা ফেরতের নামে ২২  লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ

অনলাইন শপিংয়ের টাকা ফেরতের নামে ২২  লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ
26 Jan 2022, 06:34 PM

অনলাইন শপিংয়ের টাকা ফেরতের নামে ২২  লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  অনলাইন শপিং টাকা ফেরতের নামে জালিয়াতি! আত্মসাৎ করা হয় প্রায় ২২ লাখ টাকা। একের পর এক ক্রেতার সঙ্গে এই জালিয়াতি করা হয়। তারপরেই এই নিয়ে অভিযোগ দায়ের করা হয় পুলিশের কাছে। তদন্তে নেমে পুলিশ গ্রেফতার করেছে ওই অনলাইন শপিং সংস্থার ক্যাশিয়ারকে। তার নামেই এই অভিযোগ করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম সুশান্ত অধিকারী। পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থেকে তাকে গ্রেফতার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  সল্টলেকের বাসিন্দা এক ব্যক্তি অনলাইন শপিং সংস্থায় ( Online Shopping) একটি জিনিস ‘বুক’ করেন। কিন্তু সেটি ডেলিভারি হওয়ার পর তাতে কিছু সমস্যা হওয়ায় তিনি সেটি ফেরৎ দিয়ে দেন।  কিন্তু বেশ কিছুদিন হয়ে যাওয়ার পরও  টাকা ফেরত না আসায় তিনি ওই অনলাইন বিপণন সংস্থায় একটি অভিযোগ করেন। 

পুলিশ  সূত্রে জানা গিয়েছে, সেই অভিযোগের ভিত্তিতেই  অন্তর্বিভাগীয় তদন্ত শুরু করেন ওই সংস্থার সিনিয়র ম্যানেজার। তদন্তে দেখা যায়, কোম্পানি টাকা ‘রিফান্ড’ করে দিয়েছে। কিন্তু সেই টাকা ক্রেতার অ্যাকাউন্টে পৌঁছয়নি। কেন?  তদন্তে  দেখা যায়, ওই সংস্থার ক্যাশিয়ার সেই টাকা নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিয়েছে।  এই ঘটনা এটাই প্রথম নয়। আগেও এই কাজ করেছেন তিনি।  একের পর এক ক্রেতার কাছ থেকে এইভাবে মোট ২২ লাখ টাকা আত্মসাৎ করেছেন তিনি।

এরপরই সংস্থার তরফে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে।

ads

Mailing List