প্রার্থী তালিকা ঘোষণা পরেই উচ্ছসিত বাঁকুড়া জেলার বাম শিবির

প্রার্থী তালিকা ঘোষণা পরেই উচ্ছসিত বাঁকুড়া জেলার বাম শিবির
05 Mar 2021, 08:08 PM

প্রার্থী তালিকা ঘোষণা পরেই উচ্ছসিত বাঁকুড়া জেলার বাম শিবির

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, বাঁকুড়াঃ দুপুরেই ঘোষণা করে দেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেস প্রার্থী তালিকা। আর এই ঘোষনা করার পর শুক্রবার বিকালেই সংযুক্ত মোর্চার প্রার্থীদের নাম ঘোষণা করেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।  প্রথম দুই দফায় যে ৬০ টি আসনে ভোট গ্রহণ করা হবে এইদিন সেই সব আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এই তালিকাতে আছে বাঁকুড়ার ১২ টি আসনও।

কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট ( আই এস এফ)-এর সাথে আসন রফা সম্পূর্ণ হওয়ার এই ঘোষণা করে দেওয়া হলেও এদিন কংগ্রেস ও আই এস এফের প্রার্থীদের নাম ঘোষনা করা হয়নি। তবে বাঁকুড়া জেলার অধীন বাঁকুড়া , বিষ্ণুপর ও কোতুলপুর এই তিনটি আসন কংগ্রেসকে এবং রাইপুর ও শালতোড়ার মতো  তপশিলি জাতি ও উপজাতি অধ্যুষিত আসন দুটি ছাড়া হয়েছে  আইএসএফকে তা জানিয়ে দিয়েছেন বিমান বসু।

বামফ্রন্ট সূত্রে জানা গিয়েছে, ছাতনায় লড়াই করবেন বামফ্রন্টের শরিক আরএসপি প্রার্থী ফাল্গুনী মুখোপাধ্যায়।  রানিবাঁধ আসনে বামফ্রন্ট আস্থা রেখেছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী,  সিপিএম নেত্রী দেবলীনা হেমব্রমের ওপরেই। তালডাংরা, বড়জোড়া ও সোনামুখী আসনে এবার ফের বামফ্রন্ট শিবিরের হয়ে লড়াইয়ে নামবেন সিপিএমের প্রাক্তন বিধায়ক মনোরঞ্জন পাত্র, বিদায়ী বিধায়ক সুজিত চক্রবর্তী এবং অজিত রায়।  ইন্দাস আসনে প্রার্থী করা হয়েছে লড়াকু সিপিএম নেতা নয়ন শীলকে। ওন্দা আসন ছাড়া হয়েছে ফরওয়ার্ড ব্লককে। এই আসনে ফের লড়াইয়ের ময়দানে দেখা যাবে প্রবীণ ফরওয়ার্ড ব্লক নেতা তারাপদ চক্রবর্তীকে।

কংগ্রেস এবং আইএসএফ জানিয়েছে খুব তাড়াতাড়ি তাদের প্রার্থীদের নাম ঘোষণা করে দেওয়া হবে।

যেভাবে এই প্রার্থী তালিকা ঘোষনা করা হয়েছে তাতে উচ্ছসিত বাম শিবির। তাদের দাবি এবার এই জেলাতে জোর ধাক্কা দেওয়া যাবে তৃণমূল কংগ্রেসকে। লোকসভা নির্বাচনে জেলার দুটি আসনেই বিজেপি জয় পেলেও এইবার বামফ্রন্ট কংগ্রেসের এই জোট তাদেরকেও কঠিন লড়াইয়ের মুখে ঠেলে দেবে বলেও মনে করছেন বামশিবির ও এই জোটে থাকা নেতারা।

নয়ন শীল বলছেন, “ লড়াইয়ের ময়দানেই রয়েছি আমরা। আমরাই গরিব মানুষের জন্য লড়াই করি।” কোভিড আশঙ্কায় দেশজুড়ে লকডাউনের সময় হাতে সেনিটাইজার নিয়ে নিজে এলাকার অলিগলি দেখা গিয়েছিল বড়জোড়ার বিধায়ক সুজিত চক্রবর্তীকে। এদিন ফের দলের তরফে বড়জোড়া কেন্দ্রেই প্রার্থী হিসাবে  নাম ঘোষনার পর তিনি বলেন, “মানুষের আশীবার্দ পেলে আমরা ফের এবার জয়ী হবে।”  

ফের লড়াইয়ের ময়দানে দেখা যাবে তারাপদ চক্রবর্তীকেও। তিনিও দাবি করেছেন, এবার এই লড়াইয়ে জয়ী হবেন তারাই।

আর তালিকা ঘোষণার পরেই এলাকাতে প্রচারে নেমে পড়েছেন বামফ্রন্টের কর্মীরাও।

Mailing List