মুর্শিদাবাদে কংগ্রেস প্রার্থীকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ অধীর চৌধুরীর

মুর্শিদাবাদে কংগ্রেস প্রার্থীকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ অধীর চৌধুরীর
21 Sep 2021, 07:30 PM

মুর্শিদাবাদে কংগ্রেস প্রার্থীকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ অধীর চৌধুরীর

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: বিজেপি রাজ্য সভাপতি পরিবর্তন করেছে। এটা সম্পূর্ণ তাদের দলের বিষয়। এটা নিয়ে তাঁর বা কংগ্রেসের কোন মতামত থাকতে পারে না। বিজেপি দলীয়ভাবে কোথায় কাকে আনবে এটা তাদের বিষয়। এভাবেই সদ্য বিজেপির রাজ্য সভাপতি বদল নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। একইসঙ্গে তিনি বলেছেন, ওরা বিগত নির্বাচনে অনেকগুলো আসন পেয়েছে। কিন্তু তারপর তাদের দল থেকে অনেকে চলে যাচ্ছেন। এইসবকে রুখতেই হয়তো তারা সভাপতি বদল করেছে।

 

অন্যদিকে সামসেরগঞ্জে উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীর উপর নানা রকমের হুমকি আসছে বলে জানিয়েছেন অধীর চৌধুরী। এদিন অধীর বাবু বলেন, অবশেষে সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান কংগ্রেসের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন, তার পর থেকেই শাসক দলের পক্ষ থেকে নানা রকমের হুমকির খবর আসছে। এমনকি কংগ্রেস প্রার্থী ভয়ে কলকাতায় রয়েছেন বলে তিনি জানান।

 

এদিন অধীর চৌধুরী বলেন, জৈদুরের দাদা যিনি শাসক দলের এমপি এমনকি তৃণমূল জেলা সভাপতি। তিনিও তাঁর ভাইকে প্রার্থী করার জন্য অনুমতি দিয়েছিলেন। এ ব্যাপারে তিনি কথাও বলেছিলেন, কিন্তু তারপরেও শাসক দলের এমন আচরণ মানা যায় না বলে তিনি ক্ষোভপ্রকাশ করেন। তিনি বলেন, তাঁর দল হারবে বা জিতবে সেটা বড় কথা নয়। কিন্তু গনতান্ত্রিক পদ্ধতিকে এভাবে অস্বীকার করার ক্ষেত্রে তিনি তৃণমূলের বিরুদ্ধে সরব হন। বলেন, তৃণমূল সব জেতার পরেও তাদের এমন আচরণ দুর্ভাগ্যজনক। তাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়া হোক বলে তিনি বাংলার মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রাখেন।

ads

Mailing List