ডায়েট মেনেই মুখের স্বাদ বদল; বানিয়ে ফেলুন ওটস ধোকলা

ডায়েট মেনেই মুখের স্বাদ বদল; বানিয়ে ফেলুন ওটস ধোকলা
05 Oct 2021, 04:52 PM

ডায়েট মেনেই মুখের স্বাদ বদল; বানিয়ে ফেলুন ওটস ধোকলা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: মুখের স্বাদ বদল করতে কার না ভালো লাগে বলুন তো। রোজ এক খাবার কারুরই পছন্দ না। কিন্তু যারা কড়া ডায়েটে থাকেন তাদের বড়ই সমস্যা। ইচ্ছে হলেই খেতে পারেন না কোনো কিছু। স্যালাড আর ওটস এর লো ক্যালোরিতেই দিন গুজরান করতে হয়। একঘেয়ে জীবনের মতো যখন মুখের স্বাদ ও এক ঘেয়ে হয়ে উঠবে তখনই বানিয়ে ফেলতে পারেন এই মজাদার রেসিপি। এই রেসিপি বানানোর জন্য আপনাকে ডায়েটের নিয়ম ভাঙতে হবে না। বরং এই রেসিপিতে আপনার ডায়েট ও ফলো হবে আর তার সাথেই স্বাদ পাল্টাবে জিভের।

 

আপনাদের জন্য রইল রেসিপি

 

 

ওটস ধোকলা বানানোর জন্য যে সমস্ত উপকরণ লাগবে

 

পাউডার ওটস: ১/২কাপ


দই : ১/২ কাপ


সুজি : ১/২কাপ


আদা,লঙ্কা বাটা ১/২ চা-চামচ


সিদ্ধ সবজিঃ ১/২কাপ (কড়াইশুঁটি, বিনস, গাজর)


নুন স্বাদ মতো

 

পদ্ধতি

 

প্রথমে একটি প্রেসার কুকারে ২কাপ জল গরম করতে দিতে হবে। এরপর একটি পাত্র নিন। পাত্রে একে একে সিদ্ধ সবজি, দই, পাউডার ওটস, নুন, আদা, লঙ্কা বাটা একসঙ্গে মিশিয়ে নিন। তারপর ঐ মিশ্রণে অল্প একটি ইনো মিশিয়ে কিছুক্ষণ মিশ্রণটি রেখে দিন।

 

অন্যদিকে আর একটি পাত্র নিয়ে তাতে অল্প তেল ভাল করে গ্রিস করে নিতে হবে। এবার পাত্রে মিশ্রণটি ভাল করে ঢেলে নিন। ভাল করে পাত্রে ছড়িয়ে দিন। উপরে অল্প করে ধনেপাতা, লঙ্কা ছড়িয়ে দিন। এইবার প্রেসার কুকারের গরম জলে হট পট স্ট্যান্ড রেখে, তার মধ্যে ধোকলার পাত্রটি বসিয়ে দিতে হবে। এইবার প্রেসার কুকারের ঢাকনাটি গ্যাসকেট ও হুইসটেল ছাড়া লাগিয়ে, কমপক্ষে ১০-১২ মিনিটের জন্য, মাঝারি আঁচে রান্না করতে হবে।  ব্যাস তাহলেই তৈরি হলে যাবে আপনার ওটস ধোকলা।

ads

Mailing List