মারিশদার পঞ্চায়েত প্রধান ও উপপ্রধানকে ৪৮ ঘণ্টার মধ্যে ইস্তফা দেওয়ার নির্দেশ অভিষেকের

মারিশদার পঞ্চায়েত প্রধান ও উপপ্রধানকে ৪৮ ঘণ্টার মধ্যে ইস্তফা দেওয়ার নির্দেশ অভিষেকের
03 Dec 2022, 08:00 PM

মারিশদার পঞ্চায়েত প্রধান ও উপপ্রধানকে ৪৮ ঘণ্টার মধ্যে ইস্তফা দেওয়ার নির্দেশ অভিষেকের

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: প্রধান ও উপপ্রধানকে ইস্তফা দেওয়ার নির্দেশ। একেবারে সভা মঞ্চ থেকে। এমনই নজির তৈরি করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কাঁথিতে শনিবারের সভার আগে হঠাৎই গ্রামে প্রবেশ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়৷  আর সেখানে গিয়েই গ্রামবাসীদের একাধিক অভাব-অভিযোগের কথা শোনেন তিনি৷ আর সেখান থেকেই এ বার আচমকা কড়া নির্দেশ দিলেন অভিষেক৷ কাঁথি ৩ নম্বর ব্লকের মারিশদা ৫ নম্বর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান ঝুনুরানি মণ্ডল, উপপ্রধান রমাকৃষ্ণ মণ্ডল এবং অঞ্চল সভাপতিকে ইস্তফা দেওয়ার নির্দেশ দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শনিবার অভিষেক বলেন, ‘‘৪৮ ঘণ্টার মধ্যে মারিশদার ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং উপপ্রধানের ইস্তফা চাই। না ইস্তফা দিলে আইনি ব্যবস্থা নেব এবং সরকারকে প্রশাসনিক ব্যবস্থা নিতে অনুরোধ করব। আমি মানুষের সঙ্গে কথা বলেছি। অনেক কথা জেনেছি। সাধারণ মানুষকে সমস্ত সরকারি পরিষেবা দিতে আমরা বদ্ধপরিকর।’’ গ্রামের মানুষ অভিষেকের কাছে অভিযোগ করেন, গ্রামে পানীয় জল পর্যন্ত নেই। একটি কল রয়েছে, তাও নোনা জল মেলে। পঞ্চায়েত জানিয়েও কোনও লাভ হয়নি। তা শোনার পর সভা মঞ্চে যান অভিষেক। তার আগে পঞ্চায়েত প্রধান ও উপপ্রধানের নামও জেনে নেন। সেখানেই তারই নেতাদের গ্রামে যেতে নির্দেশও দিলেন। আগামী ১ মাসে ৫০টি গ্রামে যেতে নির্দেশ দেন। গ্রামে গিয়ে সরকারি সমস্ত প্রকল্পের কথা জানানোর কথাও বলেন তিনি।

অভিষেক আরও বলেন, পঞ্চায়েত নির্বাচনে অবাধ ভোট হবে। যারা ভোটে লড়তে চায় না তারা নানা টালবাহানা করছে। ২০১১ সালে যা আসন পেয়েছিল তার থেকে ২০১৬ এবং ২০২১ সালে বেশি আসন পেয়েছে তৃণমূল। অধিকারী পরিবার ছিল না বলে আমরা বেশি আসন পেয়েছি। কোন রাস্তায় কবে কত টাকা চুরি হয়েছে সব ওঁর মুখস্থ। কারণ উনি এই সবের মাথা।

Mailing List