Spider Man  স্পাইডার ম্যান-  কমিক্সের একটি পাতার নিলাম, দাম উঠল ৩.৩৬ মিলিয়ন ডলার

Spider Man  স্পাইডার ম্যান-  কমিক্সের একটি পাতার নিলাম, দাম উঠল ৩.৩৬ মিলিয়ন ডলার
14 Jan 2022, 06:47 PM

স্পাইডার ম্যান-  কমিক্সের একটি পাতার নিলাম, দাম উঠল ৩.৩৬ মিলিয়ন ডলার

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :   স্পাইডার ম্যান । কমিক্সের এই চরিত্র গোটা বিশ্বেই পরিচিত। টিনটিনের মতই বিশ্বের প্রায় সব দেশের ভাষাতেই স্পাইডার ম্যানকে নিয়ে বই আছে।  হয়েছে সিনেমাও। সেগুলিও কমিক্স বই-এর মতই জনপ্রিয় হয়।

সাধারণত সবাই স্পাইডার ম্যানকে দেখেছেন লাল এবং নীল রঙের পোশাকে। কিন্তু একটি সিরিজে তার ছিল কালো রঙের পোশাক। আর সেটাই বিক্রি হল রেকর্ড দামে। ওই বই-য়ের একটা পাতার দাম নিলামে উঠল ৩.৩৬ মিলিয়ন ডলার।  

১৯৮৪ সালের কমিক্স-এর মূল আর্টওয়ার্কের একটি একক পৃষ্ঠা যেখানে স্পাইডার-ম্যান রয়েছে তা বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রে ৩.৩৬ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে। নিলামে এই রেকর্ড দাম ওঠে।

ওই পাতাতে স্পাইডর ম্যানকে কালো সিম্বিওট স্যুটের প্রথম উপস্থিতি দেখানো হয়েছে। এর থেকেই পরবর্তীতে মার্ভেল সুপার হিরোস সিক্রেট ওয়ারস নং-৮ এ অ্যান্টি-হিরো ভেনম তৈরি হয়।

হেরিটেজ অকশনস ইস্যুটির  ২৫ নম্বর পাতার  জন্য ওই আর্টওয়ার্কের বর্ণনায় বলেছে, "এই পৃষ্ঠাটি কভারে থাকা একটি বড় ব্যাপার ছিল! এখানেই পিটার পার্কার আসলে তার নতুন কালো পোশাক পেয়েছিলেন"।

"কিন্তু... এটি একটি গোপন পোশাক! কারণ এটি খুব শীঘ্রই জীবিত হতে শুরু করে এবং এর নিজস্ব এজেন্ডা রয়েছে। এটি ভেনম চরিত্রের উৎপত্তি!"

আর্টওয়ার্কের জন্য বিডিং ৩৩০,০০০ ডলার থেকে শুরু হয়েছিল।

একটি আমেরিকান কমিকস বইয়ের অভ্যন্তর থেকে আর্টওয়ার্কের একক পৃষ্ঠার অকশনের পূর্ববর্তী রেকর্ডটি ছিল "দ্য ইনক্রেডিবল হাল্ক"-এর ১৯৭৪ সংখ্যায় উলভারিনের প্রথম ছবি দেখানো একটি ফ্রেম। সেই পাতাটি ৬৫৭,২৫০ ডলারে বিক্রি হয়।

১৯৩৮ এর অ্যাকশন কমিকস , একটি অনুলিপি ১ যেখানে সুপারম্যানের প্রথম উপস্থিতি দেখা যায়। তা টেক্সাসের ডালাসে হেরিটেজ নিলামের চার দিনের কমিক ইভেন্টের প্রথম দিনে ৩.১৮ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে।

 

 

 

ads

Mailing List