টানা ৯ ঘন্টা জেরা পরেশ অধিকারীকে, মেয়ের চাকরি নিয়ে কী জানতেই চাইলো সিবিআই?

টানা ৯ ঘন্টা জেরা পরেশ অধিকারীকে, মেয়ের চাকরি নিয়ে কী জানতেই চাইলো সিবিআই?
20 May 2022, 10:05 PM

টানা ৯ ঘন্টা জেরা পরেশ অধিকারীকে, মেয়ের চাকরি নিয়ে কী জানতেই চাইলো সিবিআই?

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: জেরা করার জন্য আগেই চেয়েছিল সিবিআই। কিন্তু বর্ধমানে ট্রেন থেকে নেমে কোথায় যে পালিয়ে গিয়েছিলেন, কেউ সন্ধান পাননি। অবশেষে দেখা মেলে শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে। সেখান থেকে বিমানে হাজির হন কলকাতায়। তারপর সোজা নিজাম প্যালেস। আগেরদিন টানা তিন ঘন্টারও বেশি সময় জেরা করেছিল সিবিআই। কিন্তু তাতেও সন্তুষ্ট হননি তদন্তকারী আধিকারিকরা।

ফলে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ফের আজ, শুক্রবারও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। একটানা ৯ ঘন্টা জেরা করা হয় বলে সূত্রের খবর। কিন্তু কী এমন জিজ্ঞাসা ছিল? তাহলে সঠিক উত্তর দিতে চাননি? নানা প্রশ্ন উঠছে। সূত্রের খবর, সিবিআইয়ের এখন জিজ্ঞাসার প্রধান লক্ষ্য থাকবে কিভাবে মেয়ে অঙ্কিতার চাকরিটা হল। শিক্ষামন্ত্রীর একার ক্ষমতাবলে নিশ্চয় তা সম্ভব হয়নি। এর পিছনে হাত থাকতে পারে অনেকের। অনুমান, সেই তথ্য সংগ্রহের জন্যই হয়তো জিজ্ঞাসাবাদে দীর্ঘ সময় লাগতে পারে। তবে সবই অনুমান। কারণ, জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেস থেকে বেরোনোর সময় অবশ্য পরেশ অধিকারী কোনও মন্তব্য করতে চাননি।  

সূত্রের খবর, এদিনও নাকি দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করেও অনেক প্রশ্নের উত্তর মেলেনি। ফলে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে ফের আগামিকাল অর্থাৎ শনিবার সকাল ১১টার সময় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

অন্যদিকে হাইকোর্টে নির্দেশে ইতিমধ্যেই চাকরি হারিয়েছেন তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী। শুধু চাকরি হারিয়েছেন তা-ই নয়, যতদিন তিনি মাইনে নিয়েছেন সেই টাকাও ফেরতের নির্দেশ দিয়েছে আদালত। সূত্রের খবর, তিনি ২০১৮ সালের নভেম্বর মাসে চাকরিতে ঢোকেন। সব মিলিয়ে প্রায় ৪১ মাস চাকরি করেছেন তিনি। তাঁকে দুটি কিস্তিতে বেতন ফেরানোর নির্দেশ দিয়েছে আদালত। ৭ জুন প্রথম কিস্তির টাকা ফেরৎ দিতে হবে।  

ads

Mailing List