কর্ণাটকের পাথর খাদানে বিস্ফোরণে মৃত ৬, আহত অনেকেই

কর্ণাটকের পাথর খাদানে বিস্ফোরণে মৃত ৬, আহত অনেকেই
23 Feb 2021, 01:01 PM

কর্ণাটকের পাথর খাদানে বিস্ফোরণে মৃত ৬, আহত অনেকেই

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: সোমবার রাতে কর্ণাটকের চিক্কাবাল্লাপুরের হিরেনগাভাল্লি গ্রামে একটি পাথর খাদানে  বিস্ফোরণ। তাতে মৃত্যু হয়েছে অন্তত ৬ জনের। আহত হয়েছেন অনেকেই। তাঁদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

পুরো ঘটনাটির তদন্তের নির্দেশ দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর জানিয়েছেন যে এই বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু হয়েছে। তিনি জানান, "যারা এই ঘটনার জন্য দায়ী তাদের কাউকে ছাড়া হবে না। তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।"  

 

জানা গিয়েছে, সোমবার রাতে একটি পাথর খাদানে জিলেটিন নিয়ে যাওয়ার সময়ই এই বিস্ফোরণটি হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫জনের। আশঙ্কাজনক অবস্থায় একজনকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁরও মৃত্যু হয়। পাশাপাশি ওই জিলেটিনবাহী গাড়ির চালক সহ জখম হয়েছেন আরও তিনজন। মঙ্গলবার সকালেই ঘটনাস্থলে গিয়েছেন জেলাশাসক সহ প্রশাসনিক আধিকারিকরা। পুলিশ আধিকারিকরা গিয়ে তদন্ত শুরু করেছেন।

 

গত মাসেও এই রাজ্যে বিস্ফোরণের ঘটনা ঘটে একটি পাথর খাদানে। শিবমোগ এলাকার একটি পাথর খাদানে ডিনামাইট বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছিল আট জনের।

Mailing List