ভোটের জন্য রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

ভোটের জন্য রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
14 Sep 2021, 01:50 PM

ভোটের জন্য রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: রাজ্যে তিন আসনে আসন্ন বিধানসভা ভোট ও উপনির্বাচন কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে হবে তা আগেই জানিয়েছিল নির্বাচন কমিশন। সেই মত তিন আসনে ভোটের জন্য ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে আসছে বলে কমিশন সূত্রে জানা গিয়েছে।

 

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন ও সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোট। সূত্রের খবর, ভোট নিরাপত্তার জন্য মোতায়েন করা ওই ১৫ কোম্পানি বাহিনীর মধ্যে সিআরপিএফের ৭ কোম্পানি, বিএসএফের ৪ কোম্পানি, এসএসবি-র ২ কোম্পানি এবং সিআইএসএফ ও আইটিবিপি-র ১ কোম্পানি করে বাহিনী থাকছে। 

 

ভোট হতে এখনও  দিন ১৫ বাকি। ভবানীপুর কেন্দ্রে উপ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে উত্তপ্ত রাজ্য রাজনীতি। সেই উত্তাপ বিধানসভা নির্বাচনের থেকে এতটুকু কম নয়। কারণ কেন্দ্রের নাম - ভবানীপুর। আর তৃণমূল প্রার্থীর নাম, মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে চ্যালেঞ্জ জানাতে বিজেপি ময়দানে নামিয়েছে প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে। আর সিপিএমের বাজি, তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস। মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই মনোনয়ন পেশ করেছেন। প্রচারও চলছে জোর কদমে। মনোনয়ন পর্ব শেষ করে প্রচারে নেমেছেন বিরোধী প্রার্থীরাও। এরই মধ্যে ভোটে নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রীয় বাহিনী পাঠানোর কথা জানাল কমিশন।

ads

Mailing List